Satyameva Jayate (2018) মুভি রিভিউ | Satyameva Jayate (2018) Movie Review

Kawsar Ahamed August 16, 2018 Views 2708

★ Satyameva Jayate (2018) মুভি রিভিউ ★

লিখছি আমি : Kawsar Ahamed

╚●► মুভি ইনফো ◄●╝

●► মুভি : Satyameva Jayate
●► রিলিজ : 2018
●► জনরা : একশন , ক্রাইম , থ্রিলার
●► অভিনয়ে : জন অ্যাব্রাহাম , মানোজ বাজপায়ে
●► ডিরেক্টর : মিলাপ মিলান জাভেরী

★ IMDB রেটিং : ৬.৬/১০
★ পারশনাল রেটিং : ৮.৮/১০ 🙂

╚●► প্লট ◄●╝

শহরে একের পর এক পুলিশ অফিসারের খুন হচ্ছে। কে করছে কেনো করছে তা জানার আপাতত কোন উপায় খুজে পাওয়া যাচ্ছেনা। শুধু এটা জানা যাচ্ছে যে তারা সবাই ই ঘুষখোর ছিলেন। যেহেতু ৩ জনের ও বেশি পুলিশ অফিসারকে খুন করা হয়েছে , সেক্ষেত্রে আমরা একে #সিরিয়াল_কিলিং বললেও মন্দ হয় না। চলছে এভাবেই। এমতাবস্থায় এই কেস এর দায়িত্ব এসে পড়ে শহরের দায়িত্ববান একজন IPS অফিসারের উপর। বলতে গেলে শহরের অনেস্ট এবং সফল অফিসারদের মধ্যে সে ও অন্যতম। এদিকে খুজে বেড়ানো হচ্ছে সেই অপরাধীকা। একসময় খুনী নিজেই ফোন করেন IPS অফিসার কে এবং চ্যালেঞ্জ ও করা হয় তাকে। কিন্তু অফিসার ব্যার্থ হয়। কিন্তু সকলের মৃত্যুর সাথে কিছু প্যাটার্ন যুক্ত রয়েছে।
.
এই পর্যন্ত খুন হয়া সকল অফিসারের মৃত্যুর স্থান কিছু একটা ইঙ্গিত করছে। তা হল S A T Y A M E V A – J A Y A T E . মানে প্রতিটি অক্ষর দিয়ে নাম শুরু এমন স্থানে খুন হচ্ছে এবং এটি একটি প্যাটার্ন। কিন্তু তাও অফিসার রা ব্যার্থ হয়। কিন্তু কেনো এই খুন হচ্ছে? কারণ কি? এর পেছনে কি কোন রহস্য লুকিয়ে আছে? আছে কি কোন রিভেঞ্জ?

যেকোন মুভিপ্রেমির উচিত দেখে নেয়া। বোরিং হয়ার উপায় নেই 🙂 শেষ পর্যন্ত আপনাকে সাস্পেন্সে রাখবে।

╚●► যেসব দিক ভাল লেগেছে ◄●╝

১। ব্যাকগ্রাউন্ড মিউজিক : ভাল লেগেছে ব্যাকগ্রাউন্ডের মিউজিকগুলো। প্রতিটি ব্যাকগ্রাউন্ড মিউজিকে সাস্পেন্সপূর্ণ একটা ফিল ছিল।

২। একশন সিন : মুভিতে একশন সিন যথেষ্ট কম রাখা হয়েছে যা প্লাস পয়েন্ট। উরাধুরা মাইর পিট কম। বর্তমানে মারামারি তেমন কেউ দেখতে চায় না। একশন অনেকটা কম রেখেছে এটা ভাল দিক ছিল মুভির।

৩। ডায়লগ : ডায়লগগুলো আমার কাছে ইউনিক ই মনে হয়েছে। মানোজ বাজপায়ের ডায়লগ ডেলিভারী সব সময় ভাললাগে। দারুন একটা লোক। অভিনয়ে ডুবে থাকে সবসময়। আর জন ও সর্বোচ্চ দেয়ার চেষ্টা করেছে। সব মিলিয়ে অভিনয়ে অতটা কমতি ছিল না।

৪। থ্রিল সাস্পেন্স : বলতে গেলে ফুল টাইম ইনজয় করার মতোই। আমার মনে হয় না খারাপ লাগবে কারোও কাছে।

৫। ফিনিসিং : ফিনিসিং টা বেদনাদায়ক ছিল। আমার মতে ফিনিসিং পার্ফেক্ট ছিল। কার কাছে কেমন লেগেছে জানিনা। আমার ভাল লেগেছে।

╚●► যেসব বিষয় ভাল লাগেনি ◄●╝

১। প্রথমত মুভির থিম Gabbar is Back এর মতো। যদিও গাব্বার ও রিমেক। তবে থিম প্রায় সেম টাইপের। কিন্তু গাব্বার তো ছিল মাস্টারপিস! গাব্বার এর বেশ কিছু কনসেপ্ট এখানে ইউজ করা হয়েছে।

২। যেহেতু মুভিতে প্যাটার্ন ছিল Satyameva Jayate শব্দের অক্ষরগুলো নিয়ে। কিন্তু মুভিতে প্যাটার্ন পুরো হয় ই নাই। মাত্র ৫-৬ জন কে মারা হয়েছে পুড়িয়ে। তাহলে মুভির নাম বা মুভির মূল প্যাটার্নের সাথে তো কাজের কোন মিল ই নাই। সবচেয়ে বড় ভুল এটাই।

★ ★ ★ ★

ইত্যাদি বিষয় আমি লক্ষ্য করেছি। যেকোন ছোট বড় মুভি ক্রিটিক হিসেবে সকলের উচিত মুভির সকল বিষয়বস্তু মুভি দেখা শেষে যাচাই করা। এই না যে দেখেই বলে দিব ভাল বা মন্দ। নাহ , তেমনটা করা উচিত নয়। মুভি ক্রিটিক হিসেবে আপনাকে অবশ্যই মুভির সকল ভাল মন্দ দিক যাচাই করতে হবে। তাই হুট করে ভাল বা খারাপ মন্তব্য করা থেকে বিরত থাকুন। মুভিটি MLWBD .com পাবেন। প্রয়োজন হলে কালেক্ট করে নিন 🙂

লিখায় ভুল ত্রুটি হলে ক্ষমাপার্থী ✌

Categories

Leave a comment

Name *
Add a display name
Email *
Your email address will not be published
Website